ইতালীতে চাকরি খুঁজছেন? তাহলে অবশ্যই পড়ুন।




এই টিউনটি যারা ইতালী থাকেন তাদের জন্য খুব উপকারী একটি টিউন  আর বাংলাদেশে বা অন্যান্য দেশের ভাইবোনেরা যারা এই টিউনটি পড়ছেন আমি জানি আপনাদের মধ্যে কেউ না কেউ ইটালী থাকে, তাই দয়া করে তাদের কাছে এই নিউজটি পৌঁছে দিবেন প্লিস।
ইতালীর বর্তমান কাজের অবস্তা খুবিই খারাপ তা আমরা সবাই জানি। কেননা বিশ্ব মন্দার প্রভাব এখন ইতালীতেও প্রভাবিত হচ্ছে, আর তাই অনেকে ২-৩ বছর ধরে মনে প্রাণে খোঁজাখুঁজি করেও পারছেনা একটা কাজ যোগাড় করতে। তবে সাধারণ মানুষ কাজ খুঁজে পাক বা নাই পাক কিছু কিছু ইতালীয়ান এজেন্সি কিন্তু আপনাদের কাজ দেওয়ার জন্য নানন রকম চেষ্টা করে যাচ্ছে। তেমনি একটি এজেন্সির সাথে আজ আপনাদের পরিচয় করিয়ে দিব, যারা আপনাকে এই বিশ্ব মন্দার মধ্যেও খুব সহজেই কাজ পাইয়ে দিবে বলে তাদের আবদার। আসলে কারা এবং কি করে এই এজেন্সি? এই এজেন্সি আর কেউ না এটি পরিচালিত হচ্ছে কিছু ইতালীয়ান দ্বারা, যারা বিদেশীদের কাজ পাইয়ে দিবে বলে ৭৫ ইউরো করে হাতিয়ে নিচ্ছে অসহায় মানুষের কাছ থেকে। ওরা ইন্টারনেটের ভালো ভালো নাম করা কাজ খুঁজার সাইট গুলোতে তাদের বিজ্ঞাপন দেয় এই বলে, যে একজন cameriere দরকার বা একজন lavapiatti দরকার বা একজন বাদান্তে দরকার ইত্যাদি ইত্যাদি নানন ধরনের কাজের অফার দিয়ে এড দিয়ে থাকে। তাদের দেওয়া কাজের এড দেখে যখনি কেউ ওদের কাছে ফোন করে তখন  ওরা নিজেদের এড্রেস দিয়ে অফিসে আসতে বলে,আর ভিকটিম যখন তাদের অফিসে যায় তখন তারা বলে, আসলে আমরা আপনাকে কাজ দিতে পারবোনা!! কিন্তু আমরা আপনার জন্য কাজ খুঁজে দিতে পারবো। যেমনঃ আমরা আপনার জন্য কাজের মালিক খুঁজে তার সাথে আপনার ইন্তারভিউ ঠিক করিয়ে দিব এবং আপনাকে সেই ইন্তারভিউতে মালিকের সাথে কথা বলে কাজ ঠিক করে নিতে হবে। তবে এর জন্য আপনাকে প্রথমে আমাদের এজেন্সিতে ৭৫ ইউরো দিয়ে রেজিস্ট্রি করতে হবে ...তাহলেই আমরা আপনার জন্য মালিক খুজা শুরু করবো। এভাবে অনেকে ৭৫ ইউরো দিয়ে রেজিস্ট্রি করে কিন্তু পড়ে এজেন্সি পক্ষ থেকে তেমন   কোন সারা পাওয়া যায়না , প্রথমে আপনাকে কিছু দিন এভাবেই ঘুরাবে নানা ওযুহাত দিয়ে পড়ে যখন আপনি ঘন ঘন ওদের কাছে যাবেন, তখন একপর্যায় ওরা আপনাকে ভুয়া কিছু মালিকের ফোন নাম্বার দিবে যেখানে আপনি ফোন করে হয় নাম্বার অচল পাবের বা এই নাম্বারে কোন কাজ নেই সেরকম কিছু শুনবেন। এভাবে অসহায় মানুষ টাকা জমা দিয়ে ওদের পিছে ঘুরতে ঘুরতে একসময় অসহ্য হয়ে টাকার মায়া ছেরে কাজের আশা বাদ দিয়ে নিজেকে নেজেই দোষারোপ করতে থাকে। এদের প্রতারণার পরিমাণ এতোই ছরিয়ে পরেছে যে এক পর্যায়ে ইতালীয়ান টিভি চ্যানেলে এ নিয়ে একটি প্রতিবেদন করা হয়। কাজেই এখনো সময় রয়েছে কাজ খুঁজার জন্য এসব প্রতারণামূলক এজেন্সিগুলো থেকে নিজে বাঁচুন অন্যকে বাঁচান।

যারা টিভি চ্যানেলের প্রতিবেনটি দেখতে চান তারা এখানে ক্লিক করে দেখে নিতে পাড়বেন।
Share on Google Plus

About Jessica Hornberger

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment