ফ্লেক্সিলোড ব্যাবসায়ীরা সাবধান! আমি কাস্টমার কেয়ার থেকে সজিব চৌধরী বলছি!!!

প্রথমেই চলুন ঘটনাটি জেনে নিইঃ-

গতকাল রাত ১০ টা বেজে ৫২ মিনিট।
তারিখঃ- ০৮/০৬/২০১৩ইং।
আমার ইজিলোড (রবি) এর নাম্বারে ফোন আসলো এই নাম্বার থেকেঃ ০১৮৩৩৬৯১০২৬
আমি যথারিতি ফোন টা রিসিভ করতেই ওপাশ থেকে বললঃ- স্যার আমি রবি কাস্টমার কেয়ার থেকে বলছি।
তো আমি বললামঃ জি ঠিক আছে বলুন।
সেঃ- স্যার এটা কি ইজিলোড এর নাম্বার?
আমিঃ হ্যা।
সেঃ স্যার আপনি কি জানেন যে রবি আপনাদের দাবীর পরিপেক্ষিতে প্রতি হাজার টাকায় ৮৫টাকা কমিশনের ব্যাবস্থা করেছে?
আমিঃ না তো! জানিনা।
সেঃ জ্বি বর্তমানে রবি প্রত্যেক ১হাজার টাকায় ৮৫ টাকা কমিশন দিয়েছে আপনাদের। আর এই জন্য আপনাদের এটা একটিভেট করতে হবে। যেটার নিয়মাবলি গত ২৫তারিখে আপনার মোবাইলে মেসেজ দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।
আমিঃ আমি তো মেসেজ টা দেখেনিই। এখন?
সেঃ ঠিক আছে আমি আপনাকে বলে দিচ্ছি সেই অনুযায়ী কাজ করুন।
আমিঃ আচ্ছা।
সেঃ প্রথমে দেখে নিন আপনার ইজিলোড এর ব্যালেন্স কত আছে?
আমিঃ ব্যালেন্স দেখে বললাম ৯৬৫ টাকা।
সেঃ জ্বি আপনি প্রথমে আপনার মোবাইল এর রিচার্জ অপশনে যান। তারপর ০১৮******** নাম্বার টি তুলুন। (নাম্বার টি আমার মনে নেই তাই দিতে পারলাম না)
আমিঃ জি তুলেছি।
সেঃ তারপর OK করুন। এখানে লিখুন ০০০৫৫৫ এবং OK করুন।
(আমি তো পুরায় টাসকা!!! কয় কি?)
আমিঃ হ্যা করেছি।
সেঃ আবার OK করুন এবং আপনার পিন নাম্বার টি দিয়ে দুইবার OK করুন। তারপর আপনার রিপ্লায় মেসেজে এ একটা কোড আসবে সেটা আমাকে বলুন তাহলে আপনার সীম টি ৮৫ টাকা কমিশনের জন্য একটিভ হয়ে যাবে!!
আমিঃ আপনার নাম কি? ধারান আমি কল দিতাছি।
সেঃ  কি চৌধরী যেন বলল মনে নাই।
আমিঃ তা কাস্টামার কেয়ার থেকে বলছেন না?
সেঃ কোন কথা না বলে সরসরি হোল্ডে রেখে দিল আমায়।
আমি আর কি করবো কেটে দিয়ে একটি রসের কথা বলার জন্য ফোন দিলাম মাগার রিসিভ না করে ঘ্যাচাং করে কেটে দিলো।

২য় পর্বঃ দিলাম কস্টমার কেয়ারে ফোনঃ

সবকিছু শুনার পর বলল নাম্বার টি দিন। নাম্বার টা দিলাম। বলল আমি চেক করছি একটু লাইনে থাকুন।
লাইনে থাকলাম।
কিছুক্ষন পরে বলল ধন্যবাদ এটা বাটপারের কাজ এই ভাবে করবেন না।
(আমি মনে হয় বুঝি না যে এটা  বাটপার এর কাজ!! মনে করেছিলাম হয়ত বলবে জ্বি আমরা এটা ব্যাবস্থা গ্রহন করার জন্য উপরে জানাচ্ছি।)
আমিঃ ও আচ্ছা।
CC: আরো কোন ভাবে সাহায্য করতে পারি।
আমিঃ আচ্ছা কয়দিন আগে আমার জানামতে একজনে কাছ থেকে এভাবে ১৫০০০ টাকা নিয়ে গেলো তার কি হবে?
CC: সচেতন হতে হবে।
আমিঃ সচেতন টা কে করবে? এই কাজ টা তো আপনাদের?
CC: জ্বি হ্যা আমাদের।
আর কিছু বললাম না। লাইন টা কেটে দিলাম।

এখন রবি সহ সকল(কেননা কয়েকদিন আগে গ্রামীন ফ্লেক্সিলোড এ ঠিক এই ভাবেই হয়েছিল)  মোবাইল কম্পানি গুলোর কাছে আমার কয়েক টা প্রশ্ন আছে। আশা করি উত্তর পাবো।

১. আমাদের লোডের নাম্বার গুলো তৃতীয় পক্ষের হাতে যায় কিভাবে?
২. আপনারা তো ইচ্ছা করলে এদের মোবাইল নাম্বার ট্র্যাক করে আইনি ব্যাবস্থা নিতে পারেন। তাহলে নেন না কেন?
৩. আপনারা এই বাটপার দের বিরুদ্ধে সচেতনা বৃদ্ধির জন্য কোন কেম্পেইন করেন না কেন?

আমার যা মনে হয়ঃ

১. এই বাটপারদের যোগাযোগ সরাসরি মোবাইল কোম্পানি পর্যন্ত। তা না হলে লোডের নাম্বার গুলা পায় কোথায়?
২. এরকম ঘটনা অহরহ ঘটার পরেও ব্যাবস্থা নিচ্ছে না। নাকি ব্যাবস্থা  নিলে থলের বিড়াল বেরিয়ে আসবে?
৩. আর যারা এই বাটপারির সাথে জরিত সকলেই সরাসরি মোবাইল কম্পানি থেকে প্রশিক্ষন নিয়েছে কাস্টমার কেয়ার প্রতিনিধি হসেবে। তা না হলে এই রকম গুছিয়ে মন ভুলানো কথা তারা বলতে পারত না।

নিরাপত্তাঃ

এটা সবচেয়ে বড় সমস্যা এবং এর কারনেই অনেকেই জানার পরেও ধরা খায়।

আমার সকলেই জানি কোন সংখার আগে শূন্য দিলে সেখানে ০ এর কোন মূল্য থাকে না। কিন্তু আপনি যদি টাকা লোড করার সময় প্রথমেই ০০০ দিয়ে বা আরো বেসি ০ দিন তাহলেও টাকা যাবে।

যেমনঃ আপনি ৫০ টাকা পাঠাবেন। কিন্তু ০০০৫০ বা ০০০০০৫০ এভাবে দিলেও টাকা যাবে।

আর এটা কেই কাজে লাগায় বাটপার রা। যার ফলে না বুঝেই.............. এবং হয় সর্বশান্ত।

সকল কেই এটা শেয়ার করার জন্য অনুরোধ করছি।

Share on Google Plus

About Jessica Hornberger

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment