USA, UK, CANADA, যেকোন বিশ্ববিদ্যালয় এর জন্য আবেদন করুন এখনি

আসসালামুআলাইকুম, কেমন আছেন বন্ধুরা, আশা করি ভালো আছেন, অনেক দিন পর লিখতে বস্লাম মজার একটা সাইট পেলাম, চিন্তা করলাম সবার সাথে শেয়ার করা দরকার তাই শেয়ার করলাম।
আজকে আমি আপনাদের সাথে দারুন একটি বিষয় শেয়ার করব। আশা করি আপ্নাদের ও উপকারে আসবে, বিশেষ করে যারা UK, USA, CANADA, GERMANY বা উন্নত দেশ গুলতে পরাশুনা করতে চাচ্ছেন, কিন্ত কিভাবে ইউনিভার্সিটি গুলতে অ্যাপ্লিকেশান করবেন তা বুঝতে পারছেন্না, এক সময় আমিও আপনাদের মত বুঝতে পারিনি। কিন্তু আজ এমন একটা পদ্ধতি শিখিয়ে দেবো যে আপনাদের কে আর এসব ইউনিভার্সিটি গুলোর জন্য দোউরাতে হবেনা তারাই আপানাকে ডাকবে ! কী বিশ্বাস হচ্ছেনা ? না হওয়ারই কথা । আপনাদের মত আমার ও প্রথমে  বিশ্বাস  হয়নি, কিন্তু পরে যখন ইউনিভার্সিটি গুল থেকে ইমেইল আসা শুরু করল তখনই বুঝতে পারলাম এতো আসোলেয় চমক। কী প্রুফ দেক্তে চান । এই আমার প্রুফ । আমি এই ধরনের আরও অনেক ইউনিভার্সিটি থেকে ইনভাইট পাচ্ছি, দেখে শুনে যেকোন একটা চলে ্যাবো ঈনশাআল্লাহ।

এরপরেও যদি বিশ্বাস না হয় তাহলে নিজেয় একবার চেষ্টা করে দেখুন্না, চেষ্টা করে দেক্তে তো আর টাকা খরচ হবেনা, সময় ও খরচ হবেনা, হলেও সেটা কাজে আসবে, কারন অনেক ইউনিভার্সিটি সম্পরকে জানা হবে, সেগুলোর জন্য অ্যাপ্লাই করা যাবে, তা ছাড়া GRE, GMAT, IELTS, TOEFL, SAT  মত গুরত্তপূড়ন বিষয়গুলো স্টাডি করতে পারবেন, এক সাথে এক্সাম ও দেয়া যাবে, তাহলে আপ্নারাই বলুন লস কোথাই । এ সাইট টা আসলেই অনেক উপোকারি একটা সাইট। কোন ঝামেলা নেই, শুধু সাইট এ যাবেন উপরে ডানে ঃ Students!Signup Button এ ক্লিক করুন>> আপনার সঠিক তথ্য দিয়ে >>  I agree to Privacy Policy and T&C ঠিক চিনহ দিয়ে >> Submit Button এ ক্লিক করে রেজিস্টার করুন , ইমেইল কনফারম করুন, >> সঠিক তথ্য দিয়ে প্রফাইল টা সাজিয়ে >>কোন সাব্জেক্ট নিয়ে পড়তে চান, কোন ইউনিভার্সিটি তে পড়তে চান, সুন্দর একটা ছবি অ্যাড করুন, এরপর সময় করে আপনার যত ছারটিফিকেট আছে তা আপ্লোড করে দিন, >> এবার হবে ফাইনাল কাজ>> উপরের মেনু থেকে University তে ক্লিক করুন >>এবার এখান থেকে আপনার পছন্দ মত >>Country>> Program>> Course >> সিলেক্ট করে সার্চ দিলে দেকবেন আপনার কাঙিত University সমুহের লিস্ট চলে আসবে>> এবার যে ইউনিভার্সিটির জন্য অ্যাপ্লাই করতে চান তার নিচে More Information >> এ ক্লিক করুন তারপর দেখবেন আপনাকে দেখাবে >> Are you interested in this College? আপনি ইন্টেরেস্টেড হলে >> "Yes" দিবেন,  ইন্টেরেস্টেড না হলে >> "No" দিবেন। এর একদিন বা দুইদিন পর থেকে দেখুন আপনার মেইল এ ইউনিভার্সিটি থেকে মেসেজ আসবে ফর্ম পাঠাবে।
সাইটটা সম্পূর্ণ ফ্রী । যত  University আছে সবগুলোর জন্য Apply করতে পারেন ।
সে আসাধারন ওয়েবসাইট এর নাম হল : http://www.spotcollege.com
তবে আবশ্যয় আপনার পারসনাল ইমেইল ব্যাবহার করবেন কারণ ইউনিভার্সিটি থেকে যত মেইল আসবে তা আপনার ইমেইল এই আসবে।
অনেক কথা বললাম , এখন আপনাদের ইচ্ছা যদি বিশ্বাস হয় তাহলে ট্রাই করে দেখতে পারেন। আমার কোনও লাভ ও নেয় লস ও নেই, অনেকে আছে যাদের বিদেশে পড়াশুনা করার ইচ্ছা কিন্তু বিভীন্ন কারনে ও সঠিক গাইড লাইনের কারনে পারছেন্না -----তাদের উপকারে আমার এই সামান্ন প্রয়াশ। আমি নিজে উপক্রিত হয়েছি তাই ভাব্লাম আপনাদের সাথে বিষয় টা যদি শেয়ার করে কিছুটা উপকার করা যাই। ভুল ত্রুটি হলে ক্ষমা করে দেবেন।
(copy)
Share on Google Plus

About Jessica Hornberger

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment